আজ মঙ্গলবার ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা
||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৩, ২০২১, ১০:০৩ অপরাহ্ণ




গৌরীপুরের বিশিষ্ট সাংবাদিক পাতার সম্পাদক এমরান স্যার আর নেই ॥ জানাযা সকাল সাড়ে ১০টা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় স্বাধীন বাংলায় মফস্বলের শতবাঁধা পেরিয়ে তৎকালীন সময়ে দেশের আলোচিত ‘ মাসিক পাতা’ এর সম্পাদক ও নূরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক ফরহাদুজ্জামান (এমরান স্যার) আর নেই। তিনি বিকাল ৪টা ৪০মিনিটে গৌরীপুর পৌর শহরের উত্তরবাজারস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।এ মৃত্যুকালে স্ত্রী ও এক কন্যা এবং অসংখ্যগুনগ্রাহী রেখেছেন। মরহুমের জানাজা নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সনে ফরহাদুজ্জামান এমরানের সম্পাদক প্রকাশিত হয় ‘মাসিক পাতা’ নামের পত্রিকা। ওই সময়ের প্রতিটি সংখ্যায় দেশের খ্যাতিমান সাহিত্যিকদের লেখায় মফস্বলের পত্রিকাটির পৃষ্ঠা ভরে ওঠত। বিশিষ্ট লেখকদের মধ্যে কবি সুফিয়া কামাল, আব্দুল মান্নান সৈয়দ ছিলেন অন্যতম। ১৯৮২সাল থেকে পত্রিকাটি নিয়মিত ও প্রচারে ঈর্ষান্বিত পর্যায়ে পৌছে যায়। সেই সময়ে যুক্ত হন খ্যাতিমান লেখিকা তসলিম নাসরিন। এ পত্রিকাটি ১৯৯২সালে নিবন্ধিত হয়। গৌরীপুরের এ গন্ডি পেরিয়ে দেশের নানা প্রান্তে পৌঁছে যেত ‘মাসিক পাতা’। তখনকার সময়ে ফরহাদুজ্জামান এমরানের সম্পাদনায় এ ‘মাসিক পাতা’ পত্রিকার দেশজুড়ে বিশাল পাঠক ও গ্রাহক সৃষ্টি করতে সক্ষম হয়। তবে হঠাৎ করেই ১৯৯৭সাল পত্রিকাটির প্রকাশ বন্ধ রয়েছে।
সাংবাদিক শিক্ষক ফরহাদুজ্জামান এমরানের একমাত্র কন্যা ফারিজা জামান অমি ময়মনসিংহ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক। অমি’র বাবার মৃত্যুতে শোক প্রকাশ করে ক্লাব ৯৭ গৌরীপুর (এসএসসি ৯৭ ও এইচএসসি ৯৯ব্যাচের সংগঠন)। শোকবার্তায় সংগঠনের সভাপতি সুশান্ত সাহা প্রেমু ও সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শোকাহত পরিবারবর্গের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
অসংখ্য আলোকিত মানুষগড়ার কারিগর ফরহাদুজ্জামান এলাকায় এমরান স্যার হিসেবে সুপরিচিতি লাভ করেন। তার আদর্শে অনুপ্রাণিত শিক্ষার্থীরা দেশ ও বিদেশের অসংখ্যস্থানে প্রতিভার বিকাশ ঘটাচ্ছেন। এ বিদ্যালয়ের ৯১ব্যাচের শিক্ষার্থী আব্দুল কাদির জানান, স্যার ছিলেন অত্যন্ত ভদ্র ও বিনয়ী। ছাত্রছাত্রীদের বশে আনা ছিলো তার জাদুকরী শক্তি। আমরা স্যারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।
সাংবাদিক সম্পাদক ফরহাদুজ্জামান এমরানের মৃত্যুতে বাংলাদেশ সাংবাদিক সমিতি গৌরীপুর শাখার সভাপতি ম. নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম মিন্টু, দৈনিক যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন পৃথক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও শোকাহত পরিবারবর্গের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১